-------------------------- بِسْمِ اللَّهِ الرَّحْمَٰنِ الرَّحِيمِ --------------------------
সুপ্রিয় টেকটিউনস কমিউনিটি সবাইকে আমার সালাম এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন ।
জানিনা এই টিউন থেকে এস.এস.সি পরীক্ষার্থীরা উপকৃত হবে কিনা কারন ইতিমধ্যেই টেস্ট পেপার কিনে ফেলেছে তবে বর্তমানে যারা নবম বা দশম শ্রেনীতে উঠবে কিংবা যারা শিক্ষকতা করেন তারা টিউনটি থেকে উপকৃত হতে পারে। টিউনের শুরুতেই বলে রাখি আজকের টিউনটি খানিকটা অসম্পূর্ণ। কারন আমি সবগুলো বইকে সময় স্বল্পতার কারনে পিডিএফ করতে পারিনি। কারন টেস্ট পেপারগুলো সব ফ্ল্যাশ ফরমেটে করা। ফ্ল্যাশ ফরমেট থেকে পিডিএফ এ কনভার্ট করতে যথেষ্ট সময় লাগে। আমি অল্প অল্প করে প্রতিদিন কিছু কাজ করার পর এ যাবত প্রায় 7 টা বইকে পিডিএফ এ কনভার্ট করতে পেরেছি।

পাঞ্জেরী টেস্ট পেপারস

আমার জানা মতে পাঞ্জেরী টেস্ট পেপারই হলো এখনো পর্যন্ত সবার সেরা। তাই সেরাটাই আপনাদের জন্য নিয়ে আসলাম। আপনাদের যদি প্রয়োজন হয় তাহলে ঘুরে আসতে পারবেন পাঞ্জেরীর ওয়েব সাইট থেকে। কারন সেখানে রয়েছে অনলাইন এক্সামের সুবিধা সহ আরো অনেক কিছু।
যাহোক এবার তাহলে জেনে নিন টেস্ট পেপারের কোন কোন সাবজেক্ট আছে আমার আজকের টিউনে।
  • মাধ্যমিক পদার্থ বিজ্ঞান
  • মাধ্যমিক রসায়ন
  • মাধ্যমিক জীব বিজ্ঞান
  • মাধ্যমিক উচ্চতর গণিত
  • বাংলাদেশ ও বিশ্ব পরিচয়
  • মাধ্যমিক সাধারণ গণিত
  • এবং ভূগোল ও পরিবেশ

ডাউনলোড

ডাউনলোড করতে আগ্রহীদের জন্য রয়েছে মিডিয়া ফায়ারে আমার ব্যাক্তিগত টেস্ট পেপার ফোল্ডার। আপনারা সেখান থেকে আমার দেওয়া টেস্ট পেপারগুলো ডাউনলোড করতে পারবেন। আমি এখনো কাজ করে যাচ্ছি, যখন যেটার কাজ শেষ হবে তখন ক্যাটাগরি অনুযায়ী আপলোড করে দেওয়া হবে। আপনাদের নিজস্ব কোন দরকারী বিষয় থাকলে আমাকে টিউমেন্টের মাধ্যমে জানাবেন যাতে আপনাদের চাহিদার উপর গুরুত্ব দিয়ে আপনাদের পছন্দের বই গুলো আগে আপলোড করতে পারি।
বিঃদ্রঃ সবগুলো টেস্ট পেপার হাই কোয়ালিটি সম্পন্ন। পাঞ্জেরী পাবরিকেশন যেহেতু ফ্রিতে তাদের টেস্ট পেপার ব্যবহার করতে দিবেনা সেহেতু আমি টেস্ট পেপার গুলোকে কপি, পেস্ট এবং প্রিন্টিং রেসট্রিকটেড করে দিয়েছি। আশা করি আপনারা বিষয়টা সহজ ভাবে দেখবেন।
টিউনটি বুঝতে যদি কোন সমস্যা হয় তাহলে টিউমেন্টের মাধ্যমে জানাবেন। আপনাদের যেকোন মতামত আমাকে সংশোধিত হতে এবং আরো ভালো মানের টিউন করতে উৎসাহিত করবে। আর আপনাদের যাদের টেকটিউনসে একাউন্ট নেই তারা আমার ব্যক্তিগত ফেসবুক পেজ লিংক থেকে আমার টিউনে কমেন্ট করতে পারবেন। পেজে লাইক দিয়ে আমার সকল টিউন বিষয়ে আপডেট থাকুন। সর্বশেষ যে কথাটি বলবো সেটা হলো, আসুন আমরা কপি পেস্ট করা বর্জন করি এবং অপরকেও কপি পেস্ট টিউন করতে নিরুৎসাহিত করি। সবার সর্বাঙ্গিন মঙ্গল কামনা করে আজ এখানেই শেষ করছি। দেখা হবে আগামী টিউনে।

Post a Comment

 
Top